সংস্করণ
Bangla

সিন্ধু সভ্যতার উপহার রুপোর গয়না

18th Aug 2016
Add to
Shares
0
Comments
Share This
Add to
Shares
0
Comments
Share

সাক্ষীর পর সিন্ধু। মেডালের বৃত্তে চলে এলো আরও এক ভারতীয় নারী। রিও অলিম্পিকে ভারতীয় মেয়েরাই এখনও পর্যন্ত পারফর্মেন্সের দিক থেকে এগিয়ে আছেন। বৃহস্পতিবার রাতে জাপানের নোজোমি ওকুহারাকে হারিয়ে একক ব্যাডমিন্টনের ফাইনালে নিজের জায়গা পাকা করে ফেললেন পি ভি সিন্ধু। ফলে ভারতের জন্যে আরও একটা মেডাল নিশ্চিত করে ফেললেন তিনি। এবার ব্রোঞ্জ নয়। হয় সোনা নয় রুপো। ফলে ভারতের জন্যে এটা গর্বের। ভারতীয় মহিলা প্রতিযোগীদের জন্যে এটা আরও বেশি গর্বের। কারণ ভারতীয় অ্যাথলেটদের মধ্যে যারাই মেডেলের কাছাকাছি পৌঁছচ্ছেন তারা সকলেই প্রায় মহিলা। সিন্ধুর জয়ের পরপরই অমিতাভ বচ্চন থেকে শুরু করে গোটা দেশ শুভেচ্ছা জানিয়েছেন সিন্ধুকে। 

অমিতাভ লিখছেন, আপনি খালি হাতে ফিরছেন না সিন্ধু। আপনি মেডেল নিয়ে ফিরছেন। আর আমি আপনার সঙ্গে একটা সেলফি নিতে চাই। 

কখনও মেয়েদের ক্ষমতাকে কম করে দেখবেন না। সিন্ধুকে আরও লিখছেন, আপনি অনেক নেতিবাচক কথা বলা লোকেদের ধুলোয় মিশিয়ে দিয়েছেন। বোলনে বালো কি বোলতি বন্ধ কর দি। করম বোলতা হ্যাঁয় অউর ও কভি কভি কলম কো ভি হারা দেতা হ্যাঁয়। শুধু অমিতাভ নন। শাহরুখ খান এবং আমির খানও সিন্ধুর জয়ে আপ্লুত।

সিন্ধুর সামনে সোনা জেতার সুযোগ। সামনে বাধা স্পেনের ক্যারোলিনা মারিন। তবে কুচ পরোয়া নেহি। বিশ্বের দ্বিতীয় ব়্যাঙ্কিংয়ের প্লেয়ার চিনের ওয়াং ইহানকে কোয়ার্টার ফাইনালে হারিয়ে সেমিতে এসেছিলেন। জাপানি নোজোমি ওকুহারাকে হারিয়েছেন। আর স্প্যানিশ ক্যারোলিনা মারিনের ট্ৰ্যাক রেকর্ডে তেমন একটা ঘাবড়াচ্ছেন না সিন্ধু। বলছেন রুপো নয় সোনাই চাই।

Add to
Shares
0
Comments
Share This
Add to
Shares
0
Comments
Share
Report an issue
Authors

Related Tags