সংস্করণ
Bangla

জলে আর নষ্ট হবে না সাধের স্মার্ট ফোন

YS Bengali
2nd Nov 2016
Add to
Shares
3
Comments
Share This
Add to
Shares
3
Comments
Share


জল থেকে স্মার্ট ফোন বাঁচাও। বাজারে এসে গিয়েছে এমন স্মার্টফোন, যেটি জলে ভাসবে। অ্যানড্রয়েড ওএস-এর এই স্মার্ট ফোনের নাম রাখা হয়েছে কমেট। ওয়াটার রেজিস্ট্যান্ট কিংবা শুধু ওয়াটার প্রুফ নয়, এই ফোন জলে রীতিমত ভেসে থাকে। জল কিংবা লিক্যুইড ড্যামেজের কোনও সম্ভাবনাই নেই। আরও খুশির কথা এই ফোনের ডিজাইন করেছেন বেঙ্গালুরুর এক যুবক। নাম প্রশান্ত রাজ।

image


এই নতুন ধরনের স্মার্ট ফোনে থাকছে ৪.৭ ইঞ্চির স্ক্রিন, ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া রয়েছে ফোর জিবি রাম, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০, টুজি হার্জের অক্টাপ্রসেসর। তাছাড়া, ফোন চলবে শক্তিশালী ব্যাটারির মাধ্যমে। এ ধরনের স্মার্ট ফোনগুলিতে আরও থাকছে একটি মুড রেকগনাইজার। তাতে লাগানো থাকছে বায়োমেট্রিক সেনসর। যার মাধ্যমে ব্যবহারকারীর শরীরের তাপমাত্রাও মাপা যাবে। আর তাপমাত্রা অনুসারে প্রতিভাত হবে আলো।

ইনডিগোগোর দেওয়া তথ্য অনুসারে, প্রতি বছর প্রচুর স্মার্ট ফোন জলে পড়ে নষ্ট হয়। এই সংখ্যাটা বিপুল। ৮২ মিলিয়নেরও বেশি। এবার আর জলে পড়ে ফোন নষ্ট হওয়ার কোনও ভয় রইল না। নতুন জমানার স্মার্ট ফোনের ডিজাইনার প্রশান্ত ইতিমধ্যে ইনডোগোগোর তরফে প্রচার চালিয়েছেন। বেশ ভালো সাড়া পেয়েছেন। বাজার থেকে উঠেছে আড়াই লক্ষ ডলার।

আর একটা হিসাব জেনে রাখা কাজের। জলে বাঁচোয়া ৩২ জিবির হ্যান্ডসেটের দাম পড়ছে ২৪৯ ডলার। আর ৬৪ জিবি মডেলের দাম পড়বে ২৮৯ ডলার।

Add to
Shares
3
Comments
Share This
Add to
Shares
3
Comments
Share
Report an issue
Authors

Related Tags