সংস্করণ
Bangla

উত্তর পূর্বাঞ্চলে চালু হচ্ছে নতুন বিমান পরিষেবা

YS Bengali
13th Jul 2016
Add to
Shares
0
Comments
Share This
Add to
Shares
0
Comments
Share

মোদি সরকার গুয়াহাটিকে কেন্দ্র করে এক নতুন বিমান পরিষেবা চালু করতে চলেছে। সবকটি উত্তর পূর্ব ভারতীয় রাজ্যের রাজধানী শহরগুলিকে জুরে দেবে এই এয়ারলাইন্স। আকাশপথে যোগাযোগ ব্যবস্থায় অবশ্যই টের পাবো উন্নতির রেশ ।

image


রিপোর্ট বলছে এই নতুন কোম্পানি Pawan Hans Helicopters Ltd-এর সহযোগী সংস্থা হিসেবে কাজ করবে। এর আওতায় আকাশে উড়বে ছয়টি বিমান আর পাঁচটি হেলিকপ্টার। নতুন সহযোগী সংস্থা ১৫০ কোটির ইকুইটি বেস অ্যামাউন্ট নিয়ে Pawan Hans Helicopters Ltd-এর কাছ থেকে ৫১ শতাংশ মালিকানা পাবে। বাকি অংশের দাবিদার North Eastern Council (NEC)।

উত্তর পূর্বাঞ্চলের মন্ত্রী জিতেন্দ্র সিং এবং উত্তর পূর্বের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের মধ্যে বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। একজন সরকারি অধিকর্তা জানালেন, একটি প্রস্তাবপত্র বিমানচালনা বিভাগে এবং NEC কেও অনুমতির জন্য পাঠানো হয়।

উত্তর পূর্বাঞ্চলের যোগাযোগ ব্যবস্থাকে আরও চাঙ্গা করতে এই প্রথমবার সরকার সহযোগী সংস্থা চালু করতে চলেছে। এই মুহূর্তে এই অঞ্চলের কয়েকটি শহরে Alliance Air কোম্পানির বিমান চলে। সরকারি ফান্ডিং নিয়ে এই ব্যবস্থা শুধুমাত্র কিছু শূন্যস্থান পূরণ। বিশ্লেষকরা বিশ্বাস করছেন এই নতুন মডেল অনুযায়ী যে পরিকল্পনা নেওয়া হয়েছে Pawan Hans দের জন্য তা লাভদায়ক সাব্যস্ত হবে।

Add to
Shares
0
Comments
Share This
Add to
Shares
0
Comments
Share
Report an issue
Authors

Related Tags