দেশের স্বার্থে কাজ করুন- ডাক রতন টাটার

2nd Dec 2015
  • +0
Share on
close
  • +0
Share on
close
Share on
close

ব্যবসার পরিবেশ বদল হওয়া জরুরি। মানছেন রতন টাটা। টাটা গোষ্ঠীর প্রাক্তন কর্ণধার মনে করেন ভারতে এমন পরিবেশ তৈরি হওয়া দরকার যা এক কথায় হবে ব্যবসায়ীদের উপযোগী। শুরুয়াতিরা এখানে সাহস, ভরসা ও উদ্যম পাবেন। নতুন ধরণের শিল্প হবে। উদ্যোগীরা আনন্দে ব্যবসা করবেন। তরুণ ব্যবসায়ীদের তিনি আহ্বান জানিয়েছেন। বলেছেন, দেশ তাঁদের জন্য কি করবে তা না ভেবে, তাঁরা দেশের জন্য কিছু করার কথা ভাবুন।

image


বরোদার প্রাক্তন শাষক স্বর্গীয় সাওজিরাও গাইকোয়াডের ১৫০ তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানে ভাদোদারার একটি NGO রতন টাটাকে সাওজি রত্ন সম্মানে ভূষিত করে। সেই অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে টাটা বলেন ভারতে শিল্পের পরিবেশের অনেক রূপান্তর দরকার। কেউ নতুন ভাবনা নিয়ে এগোতে চাইলে তাঁকে উৎসাহিত করা প্রয়োজন। তাঁর সাফল্যের সহযাত্রী হওয়া প্রয়োজন। দেশ যেন একজন ভারতীয় ব্যবসায়ীর সফলতার কক্ষপথ তৈরি করতে সক্ষম হয়। মানুষ বিশ্বাসে চলেন। ভারতকে সেই বিশ্বাসই দেশীয় ব্যবসায়ীদের ভিতর জাগিয়ে তুলতে হবে। জীবনের মূল্যবান সময় ও অর্থ বাজি ধরতে যাতে তাঁরা ভয় না পান। কখনো পিছপা না হন। কখনো না ভাবেন এদেশে ব্যবসা হবে না। সেই দেশ ভীষণ শক্তিশালী যেখানে সবাই কাজ করবার সমান সুযোগ পান। স্বর্গীয় সাওজিরাও গাইকোয়াড, জে আর ডি টাটা এবং স্বাধীনতা সংগ্রামীরা দেশের স্বার্থে এগিয়ে এসেছিলেন। কারণ আগে দেশ,পরে ব্যক্তি। দেশ উন্নতি করলেই ব্যক্তির উন্নতি সম্ভব।

Want to make your startup journey smooth? YS Education brings a comprehensive Funding Course, where you also get a chance to pitch your business plan to top investors. Click here to know more.

  • +0
Share on
close
  • +0
Share on
close
Share on
close

আমাদের দৈনিক নিউজলেটারের জন্য সাইন আপ করুন

Our Partner Events

Hustle across India